টেকনাফে দেড় কোটি টাকার খাস জমি দখলমুক্ত

, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-26 08:56:38

কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে দেড় কোটি টাকা মূল্যের ৭০ শতক সরকারি খাস জমি অবৈধ দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাবরাং ইউনিয়নের নয়াপাড়া বাজার ও গুচ্ছগ্রাম এলাকায় অভিযান চালিয়ে সাবরাং মৌজার ৭০ শতক সরকারি খাস জমি দখলমুক্ত করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর। টেকনাফ ও সাবরাং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবদুল করিম, মডেল থানার এসআই সুজিত অভিযানে উপস্থিত ছিলেন।


উপজেলা ভূমি কার্যালয় সূত্র জানায়, টেকনাফের সাবরাং মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত বিএস ১৫২০৯ ও ১৫২০৮ দাগে ৪০ শতক ও একই খতিয়ানের ৩৫১২৭ দাগের গুচ্ছগ্রাম নামক এলাকায় ৩০ শতক সরকারি খাস জমি স্থানীয় লোকজন অবৈধভাবে দোকান ও ঘর নির্মাণ করে দখল করে রেখেছিল। সেখানে অভিযান পরিচালনা করে সরকারি জমি দখলমুক্ত করে লাল পতাকা পুঁতে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর বলেন, প্রায় দেড় কোটি টাকা মূল্যের সরকারি ৭০ শতক খাস জমি দখলমুক্ত করা হয়েছে। জমি দুটি দখলমুক্ত করে লাল পতাকা পুঁতে দেওয়া হয়েছে। এর মধ্যে একটি জমি আশ্রয়কেন্দ্রের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে মন্ত্রাণালয়ে। বাকি জমি এখন থেকে দেখভাল করবে ভূমি কার্যালয়। উপজেলার সরকারি খাস জমিগুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে।

এ সম্পর্কিত আরও খবর