গাইবান্ধায় রৌপ্য পদকে সংবর্ধিত হলেন ১৩০ শিক্ষার্থী

রংপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-10 18:34:05

গাইবান্ধার গোবিন্দগঞ্জ বি.এম বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৭-২০১৮ সালের জেএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১৩০ জন কৃতি শিক্ষার্থীকে রৌপ্য পদক দিয়ে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বক্কর সিদ্দিক কৃতি শিক্ষার্থীদের গলায় বঙ্গবন্ধু রৌপ্য পদক পরিয়ে দেন।

বিদ্যালয়ের সভাপতি মুকিতুর রহমান রাফির ব্যক্তিগত উদ্যোগে ১৩০ জন কৃতি শিক্ষার্থীকে জেএসসি পরীক্ষায় কৃতিত্বের জন্য বঙ্গবন্ধু রৌপ্য পদক প্রদান করা হয়।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি মুকিতুর রহমান রাফির সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার, বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মো. আবু হেনা মোস্তফা কামাল, সহকারী বিদ্যালয় পরিদর্শক মো. আবেদ আলী, শাহ মোহাম্মদ ফয়জুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ সরকার, গোবিন্দগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বশির আহমেদ, গোবিন্দগঞ্জ মহিলা কলেজ ডিগ্রীর অধ্যক্ষ আহসান হাবীব প্রিন্স, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মাহাবুর রহমানসহ অনেকে।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মুকিতুর রহমান রাফি বলেন, তিনি ব্যক্তিগত উদ্যোগে প্রতি বছর চেষ্টা করেন বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দিতে। যাতে করে তারা মানসম্মত শিক্ষা অর্জন করতে আরো বেশি মনোনিবেশ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মো. আবু বক্কর সিদ্দিক বলেন, ছেলে ও মেয়ের উভয়ের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সকলকে একযোগে কাজ করতে হবে। জাতির উন্নতি ও অগ্রগতি নিশ্চিত করে শক্তিশালী রাষ্ট্র প্রতিষ্ঠায় মানসম্মত শিক্ষার কোন বিকল্প নাই।

এর আগে একটি মা সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর