দিনাজপুরের আসুরা বিলে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু

দিনাজপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, দিনাজপুর | 2023-08-26 01:47:03

দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এই দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ৩ শিক্ষার্থীরা হলেন, দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দু’জন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থী।

জানা যায়, দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনজন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থীসহ ৫ জন শনিবার নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে ঘুরতে যান। সেখানে কাঠের তৈরি ব্রিজ ও শালবন ঘুরে দেখেন তারা। পরে মাঝি ছাড়া তারা নিজেরাই নৌকায় উঠে বিল ঘুরতে থাকেন। বিলের মাঝখানে গেলে হঠাৎ নৌকাটি ডুবে যায়। সাঁতার না জানায় নৌকায় থাকা সবাই পানিতে তলিয়ে যান।

এ সময় স্থানীয়রা ও ঘুরতে যাওয়া পর্যটকরা দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক এক ছাত্রীসহ ৩ ছাত্রকে মৃত ঘোষণা করেন। অপর দু’জনের চিকিৎসা চলছে।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত ৩ ছাত্রের মধ্যে ২ জন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও একজন দিনাজপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী। তাদের নাম ঠিকানা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে, চার ছাত্রের মধ্যে দুইজনের বাড়ি দিনাজপুর শহরে, একজনের বাড়ি কাহারোল উপজেলায় এবং আরেকজনের বাড়ি ঠাকুরগাঁও জেলায় বলে জানা গেছে।

 

এ সম্পর্কিত আরও খবর