গাইবান্ধায় ৬২১ মণ্ডপে উদযাপিত হবে দুর্গোৎসব

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-09-01 18:19:09

গাইবান্ধা জেলার সাতটি উপজেলার ৬২১ মণ্ডপে অনুষ্ঠিত হবে সনাতন ধর্মাবলম্বীদের উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসবকে কেন্দ্র করে প্রত্যেকটি মণ্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। সম্প্রতি কাঁদা মাটির প্রলেপ দিতে চরম ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

গাইবান্ধা জেলা প্রশাসক সূত্রে জানা যায়, এবারে গাইবান্ধার ৬২১টি পূজা মণ্ডপের মধ্যে গাইবান্ধা সদর ১০০, পলাশবাড়ী ৬১, সাঘাটা ৬৫, সাদুল্লাপুর ১১০, ফুলছড়ি ১৮, সুন্দরগঞ্জ ১৪০ ও গোবিন্দগঞ্জ উপজেলায় ১২৭টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

আসন্ন এই দুর্গোৎসবকে সামনে রেখে ইতোমধ্যে মণ্ডপগুলোতে প্রতিযোগিতামূলক প্রতিমা তৈরির কাজ করছেন কারিগররা। কার্তিক, দুর্গা, সরস্বতী ও লক্ষীসহ প্রভৃতি ধরণের প্রতিমাগুলোর সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন তারা।

প্রতিমা শিল্পী নরেশ চন্দ্র বলেন, ‘আর কয়েকদিন পরই রঙের আঁছড়ে সৌন্দর্যময় রূপে রূপান্তরিত করা হবে প্রতিমাগুলো। তবে এবারে কিছু আধুনিকতার ছোঁয়া লাগাবেন বলে জানান তিনি।’

গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, প্রতিটি পূজা মণ্ডপে পুলিশ ও আনসার মোতায়েন করা হবে। সেই সাথে র‍্যাব, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল অব্যাহত থাকবে।

গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘শারদীয় দুর্গাপূজা সফল করার লক্ষ্যে নানান ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। মণ্ডপগুলোর ২০০ গজ ভেতরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর