বশেমুরবিপ্রবি'র ভিসি’র পক্ষে ১০৭ শিক্ষকের বিবৃতি

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-24 04:27:54

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে ভিসি’র পক্ষে সাধারণ শিক্ষকবৃন্দ বিবৃতি দিয়েছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষক ডরমেটরি ভবনের সামনে অন্তত ১৫জন শিক্ষকের উপস্থিতিতে এ বিবৃতি দেয়া হয়। লিখিত বিবৃতি পাঠ করেন কৃষি বিজ্ঞান অনুষদের প্রভাষক মো. গোলাম ফেরদৌস। এই বিবৃতিতে ১০৭ জন শিক্ষক স্বাক্ষর করেছেন বলে জানান ওই শিক্ষক।

বিবৃতিতে বলা হয়েছে, গত ১৯ সেপ্টেম্বর তারিখ থেকে বশেমুরবিপ্রবি’তে সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে, একাডেমিক পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা সাধারণ শিক্ষকগণ তার সঙ্গে একমত পোষণ করছি। উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ার পরেও কতিপয় স্বার্থান্বেষী শিক্ষকদের সরাসরি ইন্ধনে শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখা অনভিপ্রেত বলে সাধারণ শিক্ষকগন মনে করছি।

ইতোপূর্বে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে বারবার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে চাইলেও শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে অসহযোগিতা করে এবং অশোভন আচরণ প্রদর্শন করে। তদুপরি আমরা সাধারণ শিক্ষকগণ উদ্ধত সমস্যা সমাধানে সবসময় সর্বাত্মক ও আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং সাধারণ শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। গত বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। যা এখনো চলমান রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর