পাবনায় কলেজছাত্রকে অপহরণের পর হত্যা, গ্রেফতার ২

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-08-22 02:39:59

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের গণিত বিভাগের ছাত্র রাজু আহমেদকে (২২) অপহরণের পর শ্বাসরোধ করে হত্যার দায়ে দুই জনকে গ্রেফতার করেছে পিবিআই। নিহত রাজু পাবনার সাঁথিয়া উপজেলার কল্যাণপুর গ্রামের লোকমান হোসেনের ছেলে।

গ্রেফতার দুই আসামি হলেন, সিরাজগঞ্জ উপজেলার উল্লাপাড়া উপজেলার খারুয়া গ্রামের সিরাজুল ইসলাম ও উল্লাপাড়ার দত্তখারুয়া গ্রামের সাহেব আলী প্রামাণিকের ছেলে শামসুল প্রামাণিক (৩৩)।

রোববার (২২ সেপ্টেম্বর) পিবিআই'র পাবনাস্থ জেলা প্রধান অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

তিনি বলেন, ১৬ সেপ্টেম্বর পাবনা শহরের রাধানগর মহল্লার কুবাত ছাত্রাবাস থেকে অজ্ঞাত ব্যক্তি কৌশলে রাজুকে ডেকে নিয়ে যায়। ১৭ সেপ্টেম্বর ফোন করে অপহরণকারীরা ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এ ঘটনার পর রাজুর পরিবার থেকে পাবনা সদর থানায় মামলা দায়ের করা হয়। পরে পিবিআই মামলাটির তদন্ত করেন।

পিবিআই সূত্র জানায়, তথ্য-প্রযুক্তির সহায়তায় কয়েকটি স্থানে অভিযান চালানোর পর মামলার মূল আসামি সিরাজুল ইসলামকে ২১ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার সময় ভাঙ্গুড়া রেলস্টেশন এলাকা হতে গ্রেফতার করা হয়। ওই সময়ে মুক্তিপণ আদায়ের জন্য ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়। সিরাজুলের স্বীকারোক্তি অনুযায়ী, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপর আসামি শামসুল প্রামানিককে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার সিরাজুল ইসলাম জানায়, রাজুকে অপহরণ করে শ্বাসরোধে হত্যা করেন তিনি। পরে রাজুর পকেটে থাকা মোবাইল ফোনের সিম বিচ্ছিন্ন করে চাটমোহর রেলস্টেশনের পশ্চিমে একটি পুকুরের মধ্যে ফেলে দেয়। ১০ লাখ টাকা ঋণে জড়িয়ে পড়ে দিশেহারা হয়ে এই মুক্তিপণ দাবি করেন।

পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, আসামি সিরাজুল ইসলাম অপহরণের দিনেই রাজুকে হত্যা করেছে। তারপরও পরিবারের কাছে মুক্তিপণের টাকা দাবি করে আসছিল। রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর