সন্ত্রাস বিরোধী মামলা: এক জেএমবি সদস্যের যাবজ্জীবন

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-09-01 11:59:44

টাঙ্গাইলে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া আরও ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ সে‌প্টেম্বর) বিকেলে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী এ দণ্ড দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত জেএমবির সদস্য হলেন বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনির জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ।

অন্যদিকে সাড়ে ৪ বছর করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। এদের দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে আতাউর রহমান খানকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতের পিপি এস আকবর খান জানান, ২০১৬ সালের ২৪ আগস্ট যমুনা তীরবর্তী কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এ সময় ওই বাসা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। ওই দিনই এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর