বিলের পাড়ে টাকা: বগুড়া পৌরসভার ৩ কর্মকর্তাকে শোকজ

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-30 18:06:31

বগুড়ার শাজাহানপুরে বিলের পাড়ে জনসম্মুখে টুকরো করা বাংলাদেশ ব্যাংকের বাতিল টাকা ফেলে রাখার ঘটনায় পৌরসভার ৩ কর্মকর্তাকে শোকজ করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া পৌরসভার সচিব রেজাউল করিম বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য জানান।

যাদেরকে শোকজ করা হয়েছে তারা হলেন- বগুড়া পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কনজারভেটিভ পরিদর্শক মামুনুর রশিদ, আমিনুল ইসলাম এবং বস্তি উন্নয়ন কর্মকর্তা রাখিউল আবেদীন।

বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান স্বাক্ষরিত শোকজের সন্তোষজনক জবাব আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাখিল করতে বলা হয়েছে।

বগুড়া পৌরসভার সচিব রেজাউল করিম জানান, যে ট্রাক যোগে টাকার বস্তাগুলো নিয়ে যাওয়া হয় সেটি পৌরসভার নিজস্ব না। ব্যক্তি মালিকানাধীন ট্রাকসহ চালক ভাড়া নিয়েছিল পৌরসভা। ওই ট্রাকের ভাড়ার চুক্তি বুধবার বাতিল করা হয়েছে। ট্রাকের চালক পৌরসভার কর্মচারী না হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের বাতিল করা টাকা মেশেনি কুচি কুচি করে কেটে বর্জ্য হিসেবে ডাম্পিং করার জন্য বগুড়া পৌরসভার কাছে হস্তান্তর করা হয়। সেখানে টুকরো করা ২৪০ বস্তা টাকা ছিল। পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সেগুলো নির্দিষ্ট ভাগাড়ে ডাম্পিং না করে ট্রাক চালকের উপর দায়িত্ব দেন। ট্রাক চালক মাসুম সময় বাঁচাতে ডাম্পিং পয়েন্টে না গিয়ে তার বাড়ির কাছাকাছি শাজাহানপুর উপজেলার জালসুকা গ্রামের খাউরার বিলের পাড়ে জনসম্মুখে ফেলে দেয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঘটনাটি জানাজানি হলে তোলপাড় শুরু হয়। পরে সন্ধ্যায় পৌরসভার ট্রাক দিয়ে টাকার বস্তাগুলো তুলে এনে শহরতলীর নির্দিষ্ট পয়েন্টে ডাম্পিং করা হয়।

আরও পড়ুন: বিলের পাড়ে টুকরো টাকার স্তূপ

এ সম্পর্কিত আরও খবর