বেনাপোলে দুদকের সাবেক ডিডির বিরুদ্ধে মামলা

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর) | 2023-08-25 08:22:29

রাজস্ব ফাঁকি দিয়ে আমদানি পণ্যের চালান ছাড় করাতে বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরীকে হুমকি ও দুদক থেকে নোটিশ চুরি করে তথ্য পাল্টিয়ে বিভিন্ন দপ্তরে সরবরাহের অভিযোগে দুদকের সাবেক ডেপুটি ডিরেক্টর (ডিডি) আহসান আলীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টায় কাস্টমস কমিশনারের পক্ষে বেনাপোল পোর্ট থানায় মামলাটি দায়ের করেন বেনাপোল কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা জিএম আশরাফুল আলম।

সংবাদ সম্মেলন করে কাস্টমস কর্তৃপক্ষ জানায়, দুদকের সাবেক ডেপুটি ডিরেক্টর (ডিডি) আহসান আলী অর্থ বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিতু এন্টারপ্রাইজ ও জেড এইচ করপোরেশনের নামে ৩১টি পণ্য চালানে দুই কোটি ২ লাখ ৩৪ হাজার ৭০৮ টাকা শুল্ক ফাঁকি দেওয়ার জন্য টেলিফোনে কমিশনারকে চাপ প্রয়োগ করেন। পরবর্তীতে গত বছরের ১৯ নভেম্বর তিনি সশরীরে কমিশনারের কক্ষে উপস্থিত হয়ে তাকে হুমকি দেন। বেনামি অভিযোগপত্র দুদক ও এনবিআরসহ বিভিন্ন দপ্তরে বিতরণ করেন।

আমদানি চালানে সুবিধা করতে না পেরে তিনি ভায়াগ্রা চোরাচালান চক্রের সঙ্গে যুক্ত হন। সম্প্রতি বেনাপোল বন্দর থেকে কাস্টমস কর্মকর্তারা দুই দফায় ভায়াগ্রার ২০০ কেজি ও আড়াই মেট্রিক টন ওজনের দুটি অবৈধ চালান আটকের সঙ্গে আহসান আলীর যোগসূত্রের বিষয়টি জানতে পারে। তার এ ধরনের কার্যক্রমের ফলে চলতি অর্থবছরে ৮০০ কোটি টাকার রাজস্ব ঘাটতি হয়েছে।

সম্প্রতি আহসান আলী দুদক থেকে নোটিশ চুরি করে জাল বানিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করে কাস্টমস হাউজ ও কমিশনারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন বলে সংবাদ সম্মেলনে জানায় কাস্টমস কর্তৃপক্ষ।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামলার বিষয়টি বার্তাটোয়েন্টিফোরকে নিশ্চিত করেন।

এ সম্পর্কিত আরও খবর