প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: ঠাকুরগাঁওয়ে দুদুর বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, ঠাকুরগাঁও | 2023-08-26 16:17:46

প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ এনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মার্জিনা খাতুনের আমলি আদালতে বাদী হয়ে এই মামলা দায়ের করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৭ সেপ্টেম্বর রাতে বেসরকারি টিভি চ্যানেলের একটি টকশোতে প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছিলেন, 'শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন ঠিক সেভাবেই শেখ হাসিনাও বিদায় হবে'। পরে এই বক্তব্য বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশ হয়। তার এই বক্তব্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির জন্য এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে দেশের বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন শ্রেণির মধ্যে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি করার চেষ্টা করিতেছে এই বিএনপির নেতা।

মামলার বাদী অরুনাংশু দত্ত টিটো বলেন, 'বিএনপির এই নেতার বক্তব্যে বোঝা যায়, তিনি প্রধানমন্ত্রীকে হত্যার কোনো ষড়যন্ত্র করছেন। তার এই ষড়যন্ত্রের কারণে আজ আমি বাদী হয়ে মামলা করেছি। আমরা আশা করি, এই মামলা আমলে নিয়ে দ্রুত এই মামলার কার্যক্রম শুরু করবেন আদালত। সেই সঙ্গে যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূল শাস্তি দেয়া হয়।'

এ সময় উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাইশী, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মোস্তাক আলম টুলু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, বাদী পক্ষের আইনজীবী অ্যাড আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সহ জেলা উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দরা।

এ সম্পর্কিত আরও খবর