বগুড়ায় শিয়ালের আক্রমণে আহত ২৪

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-09-01 05:40:20

বগুড়া পৌরসভার বেতগাড়ি এলাকায় একদল শিয়ালের আক্রমণে কমপক্ষে ২৪ জন গ্রামবাসী আহত হয়েছেন। এতে আতঙ্কিত গ্রামবাসী লাঠিসোটা নিয়ে গ্রাম পাহারা দিচ্ছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) থেকে সন্ধ্যারপর থেকে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত কয়েক দফা একদল শিয়াল গ্রামবাসীর ওপর আক্রমণ চালায়।

জানা গেছে, বুধবার(২৫ সেপ্টেম্বর) সন্ধ্যার পর হঠাৎ করেই প্রায় ৩০টি শিয়াল দল বেঁধে লোকালয়ে ঢুকে পড়ে। এরপর বেশ কয়েকজনকে আক্রমণ করে আহত করে। বৃহস্পতিবার সকাল থেকে আবারও কয়েক দফা আক্রমণ চালায় শিয়ালের দল। শিয়ালে কামড়ানো সবাই বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন ‘বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ জনকে জলাতঙ্কের ভ্যাকসিন দেওয়া হয়েছে।’

শিয়াল পাহারা দিচ্ছে এলাকাবাসী

 

এদিকে, বুধবার রাতে ঘণ্টাব্যাপী এলাকাবাসী লাঠিশোটা নিয়ে শিয়ালের দলকে ধাওয়া করে। গ্রামবাসীর প্রতিরোধের মুখে লোকালয় থেকে পালিয়ে যায় শিয়ালগুলো।

শিয়াল আতঙ্কে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে স্থানীয় লোকজন লাঠি হাতে পাহারা দিতে দেখা গেছে। শিশু-কিশোররা বড়দের সঙ্গে লাঠি নিয়ে গ্রামে ঘুরছে শিয়াল মারার জন্য।

শিয়ালের কামড়ে আহত বেতগাড়ি গ্রামের ওমিসা বেগম (৩৫) জানান, বুধবার সন্ধ্যায় তিনি বাড়িতে কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে বাড়িতে একটি শিয়াল ঢুকে তাকে কামড়ানো শুরু করে। তার হাতে ও পায়ে কামড় দিয়ে পালিয়ে যায় শিয়ালটি।

বেতগাড়ি গ্রামের বাসিন্দা মজনু মিয়া বাবু (৩৭) জানান, গ্রামের অনেকেই জঙ্গল কেটে বাড়ি তৈরি করছেন। এ কারণে শিয়ালগুলো ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে থাকতে পারে। গ্রামের বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। শিয়ালগুলো বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে গ্রামে আক্রমণ করেছে। আট-দশটি গরু, ছাগলকেও কামড় দিয়েছে শিয়ালগুলো।

এ সম্পর্কিত আরও খবর