লালমনিরহাটে ভুয়া জন্ম সনদ তৈরির দায়ে দুইজনের কারাদণ্ড

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-24 17:31:42

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির দায়ে দুইজনকে ২৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।

এর আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার টংভাঙ্গা এলাকার রুহুল আমিনের ছেলে রবিউল ইসলাম (২৪) ও একই এলাকার মেনাজ উদ্দিনের ছেলে আতিয়ার রহমান (৪৫)।

জানা গেছে, দীর্ঘদিন থেকে একটি চক্র টাকার বিনিময়ে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করে বয়স ও ঠিকানা জালিয়াতি করে নতুন ভোটার হওয়ার আবেদনসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছেন। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন।

এ সময় উপজেলা সাবরেজিস্ট্রি অফিস এলাকার এআর কম্পিউটার ও ধুবনী বাজারের স্বপ্ন টেলিকমে অভিযান চালিয়ে ভুয়া জন্ম নিবন্ধন সনদের আলামতসহ দুইটি কম্পিউটার জব্দ করেন। জন্ম ও মৃত্যু নিবন্ধন আইনে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রবিউল ইসলাম ও আতিয়ার রহমানকে ২৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বার্তাটেয়োন্টিফোর.কমকে বলেন, ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করে বয়স ও ঠিকানা জালিয়াতি চক্রকে ধরতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর