পর্যটন নগরী গড়ে তোলার দাবিতে গৌরীপুরে মানববন্ধন

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-24 16:32:10

ময়মনসিংহে গৌরীপুরের প্রাচীন নিদর্শন ও ঐতিহাসিক স্থাপনাগুলোকে কাজে লাগিয়ে পর্যটন নগরী গড়ে তোলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে দুপুরে পৌর শহরের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

স্থানীয় সংগঠন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও এসিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, বিজিআইএফটি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির প্রফেসর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, এসিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদ পৌর শাখার সাধারণ সম্পাদক মিলন খান প্রমুখ।

বক্তারা বলেন, ময়মনসিংহের উত্তরের জনপদ গৌরীপুর রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত। এখানে রয়েছে মুঘল-সুলতানি আমলের বহু প্রাচীন নিদর্শন ও ইতিহাসখ্যাত ব্যক্তিবর্গের সমাধি। এছাড়াও রয়েছে বীরাঙ্গনা সখিনার সমাধি, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দৃষ্টিনন্দন পিতলের মুর‌্যালসহ বঙ্গবন্ধু চত্বর, দেশের সর্ববৃহৎ উঁচু বঙ্গবন্ধুর ভাস্কর্য। এই স্থাপনাগুলোকে কাজে লাগিয়ে এখানে পর্যটন নগরী গড়ে তোলার দাবি জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর