গাইবান্ধায় খেলাঘরের জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম গাইবান্ধা | 2023-08-28 22:40:23

 গাইবান্ধা জেলা পর্যায়ে জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনব্যাপী ঢাকাস্থ শিশু-কিশোর সংগঠন খেলাঘরের আয়োজনে গাইবান্ধা পৌরপার্কের শহীদ মিনার চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সংগীত শিল্পী আফরোজা লুপুর সভাপতিত্বে ও মো. মেহেদী হাসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোটেক শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন এবং খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার যুগ্ম আহবায়ক তাহাজুল ইসলাম ফয়সাল।

প্রতিযোগিতায় চারটি গ্রুপে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিটি গ্রুপ থেকে পাঁচজন করে ২০জনকে বিজয়ী হিসেবে বাছাই করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করা হয়।

প্রতিযোগিতা শেষে গাইবান্ধায় ঘাঘট খেলাঘর আসর নামে নতুন শাখা গঠন করা হয়। মো. মেহেদী হাসানকে আহবায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটিকে শপথ বাক্য পাঠ করান খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য তাহাজুল ইসলাম ফয়সাল।

তাহাজুল ইসলাম ফয়সাল বলেন, মননশীল চর্চার মাধ্যমে শিশুর মনকে সৃজনশীল ও সুন্দর করে গড়ে তোলাই এই প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য নিয়ে দেশব্যাপী চলমান প্রতিযোগিতার অংশ হিসেবে গাইবান্ধায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর