বিএনপির মহাসমাবেশ: বগুড়া-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ

বগুড়া, দেশের খবর

গনেশ দাস, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-27 08:18:00

রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে বগুড়া- নাটোর এবং বগুড়া- রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। কোন আগাম ঘোষণা ছাড়াই মহাসড়কে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকেই বগুড়া চারমাথা বাস টার্মিনাল ও সাতমাথা থেকে নাটোর ও রাজশাহী রুটে কোন বাস ছেড়ে যায়নি। সপ্তাহের প্রথম দিনে অফিসগামী লোকজন বিভিন্ন বাস স্ট্যান্ডে অপেক্ষা করেও কোন বাস পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে বৃষ্টির মধ্যেই ভ্যানযোগে গন্তব্যে রওনা দিচ্ছেন অনেকেই।

বগুড়া শহরের শাকপালা বাসস্ট্যান্ডে সকালে দেখা গেছে অসংখ্য মানুষের ভিড়। নাটোর -রাজশাহী রুটে কোন বাস চলাচল না করায় যাত্রীরা বৃষ্টিতে ভিজে অপেক্ষা করেন। ২-১ টি মাইক্রোবাস যাত্রী নিয়ে গেলেও পুলিশ সেগুলোতে তল্লাশি করে যাত্রী নামিয়ে দিয়েছে। যাত্রীদের কোন প্রশ্নের জবাবও দেননি পুলিশ সদস্যরা। ছবি তুলতে গেলে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যতামূলক আচরণ করেন তারা।

বগুড়া থেকে রাজশাহী যাওয়ার পথে নন্দীগ্রাম ও সিংড়া ছাড়াও বিভিন্ন স্থানে পুলিশ অবস্থান নিয়েছে। মহাসড়কে যে ২-১ টি যানবাহন চলাচল করছে সেগুলো আটকিয়ে তল্লাশি করছে পুলিশ।


এ দিকে রাজশাহীর মহাসমাবেশে যোগ দিতে বগুড়া থেকে হাজার খানেক নেতাকর্মী শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতেই রাজশাহী পৌঁছান বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল।

তিনি বলেন নেতাকর্মীরা রাজশাহীতে বিভিন্ন বাসাবাড়ি এবং ছাত্রাবাসে অবস্থান করছেন। আরো কিছু নেতাকর্মী বিকল্প পথে রোববার সকালে রাজশাহীর উদ্দেশে রওনা হয়েছেন। বিকল্প পথে নওগাঁ হয়ে রাজশাহী যাওয়ার পথে নওগাঁ শহরে আটকে পড়েছে বগুড়া জেলা ছাত্রদলের একটি গাড়ি বহর।

অন্যদিকে বগুড়া -৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর গাড়ি বহর রাজশাহী যাওয়ার পথে নাটোরের সিংড়ায় আটকে দেয় পুলিশ।

হেলালুজ্জামান তালুকদার লালুর ব্যক্তিগত কর্মকর্তা সাইফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর কমকে বলেন, গাড়ি বহর হেলালুজ্জামান তালুকদার লালু বিকল্প পথে নওগাঁ হয়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর