দৌলতদিয়ায় নদী পারাপারের অপেক্ষায় তিন শতাধিক যানবাহন

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-28 14:46:01

নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সাত ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যানবাহনের চাপ বেড়েছে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় তিন শতাধিক যানবাহন।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়তে থাকে যানবাহনের চাপ। নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সারা রাত কোনো ফেরি চলেনি। যার কারণে যানবাহনগুলো নদী পারাপারের জন্য দৌলতদিয়া ঘাটে আসছে।

জানা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে নদী পারের জন্য এখন অপেক্ষা করছে প্রায় তিন শতাধিক যানবাহন। এরমধ্যে যাত্রীবাহী বাস, ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাকও রয়েছে। ফেরির অপেক্ষায় সড়কে দীর্ঘ সময় থাকার কারণে চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা।

কাঁঠালবাড়ি ফেরি ঘাট থেকে ফিরে আসা ট্রাক চালক রহমত আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘নদী পারের জন্য আমরা সাধারণত কাঁঠালবাড়ী ঘাট ব্যবহার করে থাকি। কিন্তু শনিবার দিবাগত রাত থেকেই নাব্যতা সংকটের কারণে সেখানে ফেরি চলাচল বন্ধ। তাই আমরা সকালে এই ঘাটে চলে এসেছি।'

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. রুহুল আমিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়িতে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ ছিল। যার কারণে আমাদের এই পাশে যানবাহনের কিছুটা চাপ বেড়েছে।’

যানবাহন পারাপারের জন্য বর্তমান দৌলতদিয়া ঘাটে ১৩টি ফেরি নিয়মিত চলাচল করছে বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর