কোম্পানীগঞ্জে স্পিরিট সেবনে ৬ জনের মৃত্যুর ঘটনায় মামলা

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-24 21:50:22

নোয়াখালীর কোম্পানীগঞ্জে হোমিও দোকানের স্পিরিট সেবনে ছয় জনের মৃত্যুর ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে এ মামলা দায়ের করা হয়। মামলা নং-২৭। নিহত নূর নবী মানিকের ভাগিনা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, মামলায় রফিক হোমিও হলের মালিক ডা. সৈয়দ জাহেদ উল্যাহ (৬৫) ও তার ছেলে সৈয়দ মিজানুর রহমানকে আসামি করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক(এসআই) শিশির কুমার বিশ্বাস জানান, এ ঘটনায় নিহতের ভাগ্নে বাদী হয়ে মামলা করেছেন এবং ৩০২ ধারায় হত্যা মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত স্পিরিট পানে প্রথমে পাঁচ জনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে। পরে শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে আরও এক জনের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ স্পিরিট বিক্রেতার ছেলে প্রিয়মকে আটক করে। পরে তার ভাষ্যমতে, তার বাবা স্পিরিট বিক্রেতা ডা. জায়েদ উল্যাহকে শনিবার ভোরে অভিযান চালিয়ে আটক করে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সল আহমদ জানান, অভিযোগের ভিত্তিতে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে অভিযুক্তের হোমিও দোকান তল্লাশি করে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন দোকানটি সিলগালা করে দিয়েছে। এ সময় নিষিদ্ধ স্পিরিটসহ হোমিওপ্যাথিক ওষুধ জব্দ করা হয়েছে এবং জব্দকৃত ওষুধ পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হবে।

এ ঘটনায় আরও অন্তত ছয় জনকে গোপনে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ঢাকায় প্রেরণ করেন আত্মীয় স্বজনরা।

অপর দিকে স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, গত বৃহস্পতিবার ও শুক্রবার বসুরহাট বাজারের পান বাজার সংলগ্ন রফিক হোমিও হল দোকানের স্পিরিট বিভিন্ন কোমল পানীয়ের সঙ্গে মিশিয়ে পান করলে উপজেলার বিভিন্ন স্থানে এ অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার মোহাম্মদ নগর গ্রামের মৃত ফয়েজ আহমদের ছেলে মহিন উদ্দিন (৪০), বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের বাঁশ ব্যাপারী বাড়ির নুর নবী মানিক (৫০), পৌরসভা ৮নং ওয়ার্ডের ক্ষিরত মহাজন বাড়ির অনিল রায়ের ছেলে রবি লাল রায় (৫৭), চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার এলাকার আবদুল খালেক (৭২), সিরাজপুর ইউনিয়নের মতলব মিয়ার বাড়ি সংলগ্ন সবুজ (৬০), উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হিয়াল্লাদের বাড়ির ক্যাপ্টেন রহমান বাড়ির ক্যাপ্টেন রহমানের ছেলে ওমর ফারুক লিটন (৫২)।

স্থানীয়দের অভিযোগ, এ দোকানের মালিক জায়েদ ও তার ছেলে প্রিয়ম অনেক বছর অনেকটা খোলামেলাভাবে এ হোমিও হল দোকানে স্পিরিটসহ বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য বিক্রি করে আসছেন।

আরও পড়ুন: কোম্পানীগঞ্জে স্পিরিট সেবনে ৫ জনের মৃত্যু

এ সম্পর্কিত আরও খবর