চাঁপাইনবাবগঞ্জ চেম্বার নেতাদের সাথে সুইস রাষ্ট্রদূতের মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-24 18:36:30

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মি. রেনে হলেনস্টেইনের সাথে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে জেলা শহরের পুরাতন বাজারস্থ চেম্বার ভবনে সভাটির আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

"চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন" বিষয়ক এই মতবিনিময় সভাটির সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি ও এরফান গ্রুপের চেয়ারম্যান মো. এরফান আলী। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন।

সভায় সুইস রাষ্ট্রদূতকে চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় বিভিন্ন অর্থনৈতিক সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন এরফান আলী। সে সাথে রাষ্ট্রদূত মি. রেনে হলেনস্টেইন এর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

জেলার অর্থনৈতিক উন্নয়নে সুইজারল্যান্ডের সহযোগিতা কামনা করে এরফান আলী বলেন, জেলায় অর্থনৈতিক ব্যবস্থাপনায় অটো রাইস মিলগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এছাড়াও মৌসুমের সময় আম এ জেলার অর্থনীতিকে আরো বেশি চাঙ্গা করে তুলে। এমনকি রেশম, কাঁসাসহ জেলার বেশ কিছু ঐতিহ্যবাহী ব্যবসায় চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতিকে আরো বেশি সমৃদ্ধ করছে।

এ সময় সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মি. রেনে হলেনস্টেইন চাঁপাইনবাবগঞ্জে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং চাঁপাইনবাবগঞ্জের কাঁসা, রেশম, নকশি কাঁথা রপ্তানিতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে তিনি শিবগঞ্জ উপজেলার বেশ কয়েকটি আম বাগান পরিদর্শন করেন।

এ সম্পর্কিত আরও খবর