পাটুরিয়ায় মেরামতে ৩ ফেরি, দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-26 04:15:40

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। এই ফেরিগুলো দিয়েই পাটুরিয়া থেকে দৌলতদিয়ায় প্রতিদিন প্রায় আড়াই হাজার যানবাহন পারাপার হয়। তবে যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে তিনটি ফেরি। যে কারণে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

তিনটি ফেরি মেরামতের অপেক্ষায় থাকলেও বাকি ১৩টি ফেরি দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক থাকলেও যানবাহন পারাপারে বাড়ছে ভোগান্তি। অপরদিকে, নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে ফেরি ধীর গতিতে চলায় যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। একইভাবে নদী পারাপারে অগ্রাধিকার পাচ্ছে দক্ষিনাঞ্চলমুখী জরুরি পণ্যবাহী ট্রাক। যে কারণে নদী পারাপারের জন্য দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করতে হচ্ছে পণ্যবাহী সাধারণ ট্রাক চালক ও শ্রমিকদেরকে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান।

এ সময় তিনি বলেন, 'নৌরুটে প্রচণ্ড স্রোতের কারণে ফেরি ধীর গতিতে চলার কারণে ফেরির ট্রিপ কমে আসছে। অপরদিকে, আবার তিনটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে। যে কারণে যানবাহন পারাপারে ভোগান্তি বাড়ছে।'

সবশেষ পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় অর্ধ শতাধিক বাস ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক নৌ-রুটের পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি। খুব অল্প সময়ের মধ্যে যান্ত্রিক ত্রুটিতে থাকা ফেরিগুলোর মেরামত সম্পন্ন করে নদী পারাপারের উপযোগী করে তোলার প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর