নৈতিকতা ও ধর্মীয় শিক্ষার ব্যাখ্যা দিলেন শ্রীপুরের ইউএনও

গাজীপুর, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম শ্রীপুর (গাজীপুর) | 2023-08-28 17:04:32

শুধুমাত্র পাঠ্য বইয়ের জ্ঞান অর্জন করেই প্রকৃত মানুষ হওয়া যায় না। নৈতিকতা ও ধর্মীয় জ্ঞান অর্জন জরুরি। তাই সকল বিদ্যালয়ে ধর্মীয় আচার-আচারণ, মতাদর্শ ও মূল্যবোধ বাড়াতে হবে বলে জানান গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক অভিভাবক সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেক অভিভাবকদের উচিত তাদের সন্তানদের চলাফেরার গতিতে বিশেষ নজর রাখা। ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদের দিকে যেনো কোন শিক্ষার্থী ঝোঁকে না পড়ে সে ব্যাপারে সকলের দৃষ্টি রাখা প্রয়োজন। তাহলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার প্রকৃত আলো ছড়ানো হবে।

তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত "মিড ডে মিল'-এর শুভ উদ্বোধন করেন। এসময় সকল শিক্ষার্থীর দুপুরের খাবারের তালিকায় সবজি খিচুড়ির সাথে ডিম ও দেশীয় ফল খাওয়ানো হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হাছান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম।

অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আফরোজ, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আলতাফ হোসেন মোল্লা, শ্রীপুর মিজানুর রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক আশরাফুল ইসলাম, বরমী ডিগ্রী কলেজের গ্রন্থাগারিক ফারুক হোসেন খান, অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আলতাফ হোসেন, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সহকারী শিক্ষক (হিসাব বিজ্ঞান) শাহাব উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের ৯৬০ জন ছাত্র-ছাত্রীকে একযোগে ক্রিমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।

এ সম্পর্কিত আরও খবর