সেই প্রধান শিক্ষককে শোকজ, বেতন বন্ধ

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-26 08:36:57

বরগুনার তালতলীর তাতীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারিতার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে শোকজ করেছে উপজেলা শিক্ষা অফিস। এমনকি তার বেতন-ভাতাও বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা শিক্ষা অফিসার স্বাক্ষরিত একটি শোকজ পত্র বিদ্যালয়ে দেওয়া হয়। এ নিয়ে তিনি চারবার শোকজ পত্র পেয়েছেন।

এর আগে গত সোমবার (৩০ সেপ্টেম্বর) ওই শিক্ষকের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়ে বার্তাটোয়েন্টিফোর.কম-এ একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরই পরিপ্রেক্ষিতে এ ব্যবস্থা নিয়েছে শিক্ষা অফিস।

জানা গেছে, এর আগেও বিভিন্ন অনিয়ম ও সেচ্ছাচারিতার অভিযোগে তাকে তিনবার শোকজ করা হয়। তার বিরুদ্ধে ঠিকমতো ক্লাস না নেওয়া, এখানে সেখানে ঘুরে বেড়ানো, জাতীয় পতাকা উত্তোলন না করা এবং নিয়মনীতির তোয়াক্কা না করার অভিযোগ আছে।

অভিযোগের প্রেক্ষিতে সোমবার উপজেলা শিক্ষা অফিসার সরেজমিনে স্কুল পরিদর্শনে আসেন এবং অভিযোগে সত্যতা পান। এ সময় তিনি হাজিরা খাতায় প্রধান শিক্ষক ১১দিন স্বাক্ষর করেননি বলে জানতে পারেন। এজন্য কারণ জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করা হয় এবং তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়।

উপজেলা শিক্ষা অফিসার মো. শফিকুল আলম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এর আগেও অনিয়মের দায়ে তাকে তিন বার শোকজ করা হয়। কিন্তু কোনো বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়নি। এবার তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর