'মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম'

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর, ফরিদপুর | 2023-08-22 14:15:23

আদর্শ দেশ গঠনে যুব সমাজকে বিপথগামিতা থেকে বিরত রেখে দুর্নীতি, মাদকমুক্ত সমাজ ও জাতি গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম। এজন্য ক্রীড়া উন্নয়নে দেশের প্রত্যন্ত অঞ্চলেও অর্থ বরাদ্দ দিয়ে স্টেডিয়াম নির্মাণসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছে বর্তমান সরকার। আর এতে করে স্থানীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে বের হয়ে আসছে দক্ষ খেলোয়াড়।

ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে খন্দকার মোশাররফ হোসেন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত খেলা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

বুধবার (২ অক্টোবর) বিকেলে টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলি মেথু, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল, ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামীলীগের সভাপতি খন্দকার নাজমুল হাসান লেভী, সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদ প্রমুখ।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় কৈজুরী ইউনিয়ন একাদশ ও ডিক্রিরচর ইউনিয়ন একাদশের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়। খেলায় উভয় দলেই স্থানীয় খেলোয়াড়দের সঙ্গে বিদেশি খেলোয়াড়রা অংশ নেন।

এদিকে, টুর্নামেন্টের চূড়ান্ত খেলা উপভোগ করতে স্টেডিয়ামে জড়ো হন বিপুল সংখ্যক ক্রীড়ানুরাগী। বিভিন্ন বয়সের ক্রীড়ামোদীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ ছিল শেখ জামাল স্টেডিয়ামের গ্যালারিগুলো।

প্রতিযোগিতায় ২-০ গোলে ডিক্রিরচর ইউনিয়ন একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কৈজুরী ইউনিয়ন একাদশ। পরে বিজয়ী দলের হাতে গোল্ডকাপ ও দুই লক্ষ টাকার চেক ও রানার্সআপ দলকে এক লক্ষ টাকার চেক প্রদান করেন প্রধান অতিথি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

এ সম্পর্কিত আরও খবর