রিফাত হত্যা: পলাতক ৮ আসামির মালামাল ক্রোকের নির্দেশ

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-24 08:36:35

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার পলাতক ৮ আসামির মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি বরগুনা জেলা কারাগারে থাকা চার্জশিটভুক্ত প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজী ও ৪ নম্বর অভিযুক্ত মো. রেজওয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়ের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। এছাড়া এ মামলার অপ্রাপ্তবয়স্ক ৩ আসামির জামিন আবেদন শিশু আদালতে পাঠানো হয়েছে। বিকেল ২টায় তাদের জামিন শুনানি হবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে এ আদেশ দেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।

পলাতক ৮ আসামি যাদের মালামাল ক্রোকের নির্দেশ দেয়া হয়েছে তারা হলেন- প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ছয় নম্বর আসামি মো. মুসা, অপ্রাপ্তবয়স্ক দুই নম্বর আসামি রাকিবুল হাসান রিফাত হাওলাদার, তিন নম্বর আসামি আবু আব্দুল্লাহ রায়হান, ছয় নম্বর আসামি মো. নাইম, নয় নম্বর আসামি মো. রাকিবুল হাসান নিয়ামত, ১০ নম্বর আসামি মো. সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিব্বুলাহ ও ১২ নম্বর আসামি প্রিন্স মোল্লা।

জানা গেছে, আজ ধার্যকৃত তারিখে শুনানিতে আদালতে হাজির হন জেলা কারাগারে থাকা ৭ আসামি ও জামিনে থাকা মিন্নি ও আরিয়ান শ্রাবণ। তবে যারা যশোর শিশু-কিশোর সংশোধনাগারে রয়েছে তাদের হাজির করা হয়নি। মামলার হাজিরার পরবর্তী তারিখ আগামী ১৬ অক্টোবর ধার্য করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু জানান, পালাতক ৮ আসামির মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। ২ জনের জামিন নামঞ্জুর করা হয়েছে। এছাড়া এ মামলার অপ্রাপ্তবয়স্ক ৩ আসামির জামিন আবেদন শিশু আদালতে পাঠানো হয়েছে। বিকেল ২টায় তাদের জামিন শুনানি হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে বরগুনা জেলা শহরের কলেজ রোডে রিফাত শরীফকে তার স্ত্রীর সামনেই কুপিয়ে জখম করে একদল লোক। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর