দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় চার শতাধিক ট্রাক

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-31 18:55:56

নদীতে প্রচণ্ড স্রোতের কারণে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে ফেরি পারাপারে। এতে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে এখন নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক।

দৌলতদিয়ার ৬টি ঘাটের মধ্যে ১ ও ২ নম্বর ঘাটটি বন্ধ থাকায় দীর্ঘ হয়েছে যানবাহনের সারি। তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ বলছে স্রোতের গতিবেগ একটু কমলেই স্বাভাবিক হয়ে আসবে ঘাটের পরিস্থিতি।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্টে নদী পারের জন্য অপেক্ষা করছে শতাধিক যানবাহন। তবে গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে নদী পারের জন্য তিন দিন ধরে অপেক্ষা করছে প্রায় দুইশত পণ্যবাহী ট্রাকগুলো।

অপরদিকে ঢাকা-খুলনা মহাসড়কের আহলাদিপুর হাইওয়ে থেকে প্রায় দুই কিলোমিটার ধরে নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে আরো শতাধিক ট্রাক।

নদী পারের জন্য ঘাটে তিন দিন ধরে অপেক্ষা করছেন যশোর থেকে ছেড়ে আসা ট্রাক চালক শামসুদ্দিন। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বুধবার থেকে সড়কেই আছি নদী পারের জন্য। আজও নদী পার হতে পারবো কিনা জানিনা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, নদীতে তীব্র স্রোত থাকার কারণে ১ ও ২ নম্বর ঘাটটি বন্ধ রয়েছে। বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে।

এ সম্পর্কিত আরও খবর