৪ দিনেও মেলেনি ফেরির দেখা!

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-31 02:49:44

পদ্মায় প্রচণ্ড স্রোত ও দৌলতদিয়ায় ঘাট পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এতে করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে। যে কারণে ৪ দিন অপেক্ষায় থেকেও নদী পারের সুযোগ পাচ্ছে না সাধারণ পণ্যবাহী ট্রাক চালকেরা।

দীর্ঘ সময় পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় নৌরুট পারাপারের অপেক্ষায় থেকে ভোগান্তি ছাড়াও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এসব পণ্যবাহী ট্রাকের চালকেরা। ঘাট এলাকার এই ভোগান্তি থেকে স্থায়ী সমাধানও দাবি করেন তারা।

ঢাকা থেকে আসা ফরিদপুরগামী ট্রাকের চালক আল আমিন জানান, মঙ্গলবার দুপুরে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় আসেন তিনি। এরপর থেকে রডবোঝাই ট্রাক নিয়ে ফেরি পারের অপেক্ষায় টার্মিনালে তিনি। কবে নাগাদ নদী পার হতে পারবেন তাও জানা নেই বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন: পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, যাত্রীদের দুর্ভোগ 

রাজবাড়ীমুখী ট্রাক চালক মিজানুর রহমান জানান, তিনটি বাসের পাশাপাশি একটি করে ট্রাক পারাপার করলেও আমাদের ভোগান্তি কিছুটা কমবে। নদী পারের অপেক্ষায় ঘাট এলাকায় থাকা-খাওয়া খুব কষ্টকর ও ব্যয়বহুল। অপরদিকে এভাবে আটকা থাকার ফলে আমাদের গাড়ির ট্রিপও কমে যায়।

আরও পড়ুন: পাটুরিয়া-দৌলতদিয়ায় ১৬ ফেরি, চলে ৭টি

বেনাপোলগামী ট্রাক চালক ফরিদ শেখ বলেন, কুয়াশা-ঝড়-বৃষ্টিসহ যে কোনো প্রকার দুর্যোগ হলেই আমাদের ভোগান্তিতে পড়তে হয়। দীর্ঘদিন ধরে এভাবে ঘাট এলাকায় আমরা অবহেলিত। এর স্থায়ী একটা সমাধান প্রয়োজন বলে দাবি করেন তিনি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। তবে নদীতে স্রোত এবং দৌলতদিয়ায় ঘাট পন্টুন সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যে কারণে ঘাট এলাকায় নদী পারাপারের জন্য আগত যাত্রী ও যানবাহন চালকদের ভোগান্তি হচ্ছে বলে জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার ট্রাফিক ইন্সপেক্টর রাসেল আরাফাত বার্তাটোয়েন্টিফোর.কম'কে জানান, যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার করা হয় অগ্রাধিকার ভিত্তিতে। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকদেরকে অধিক ভোগান্তি পোহাতে হয়। এখন ফেরিঘাট এলাকায় শতাধিক বাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

এ সম্পর্কিত আরও খবর