সরকারি স্কুলে কোনো পড়াশোনা হয় না: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-25 07:26:12

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকারি প্রাইমারি স্কুল এবং হাই স্কুলে কোন পড়াশোনা হয় না। বিদ্যালয় সংশ্লিষ্টরা সবাই ফাঁকিবাজি করে। কোন কাজ কর্মও করে না। কিন্তু ঠিকই অনেক টাকা বেতন পায়। আর এজন্য ছেলেমেয়েরা সরকারি প্রতিষ্ঠানগুলোতে পড়তে যেতে চায় না।

শনিবার (৫ অক্টোবর) টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন আয়োজিত উপজেলা অডি‌টরিয়ামে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে করে তাদের মেধার বিকাশ পায়। তাদের মধ্যে সৃজনশীলতার সৃষ্টি হয়।

তিনি বলেন, বাংলাদেশে এখন আর খাওয়ার কষ্ট নেই। এখন দিনমজুররাও তাদের ছেলেমেয়েদের পড়াশোনার জন্য কিন্ডারগার্টেনে পাঠাচ্ছে। কারণ সরকারি স্কুলগুলো থেকে কিন্ডারগার্টেন স্কুলগুলোর পড়ালেখার মান ভালো।

ধনবাড়ী উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ হীরা, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু প্রমুখ।

এ সময় উপজেলার ৩৯৭ জন কৃতি শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর