ক্যাসিনো সেলিমের দখলে থাকা জমি উদ্ধার

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-28 06:46:51

ক্যাসিনো সেলিম প্রধানের দখলে থাকা কাঁচপুরের ভুলতা-গোলাকান্দাইল চারলেন বিশিষ্ট ফ্লাইওভারের ঢাকা-সিলেট মহাসড়ক অংশের সড়ক ও জনপথের (সওজ) জমি দখলমুক্ত করেছে প্রশাসন।

শনিবার (৫ অক্টোবর) দিনব্যাপী যুগ্ম সচিব, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং লিমিটেডের অবৈধ দখলে থাকা ১৫ শতাংশ জমির পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়। জেলা প্রশাসক জসিম উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সহায়তায় আরও বেশ কয়েকটি দোকান ঘরসহ পাকা স্থাপনা ভেঙে দখলমুক্ত করা হয়।

এর আগে, গত সোমবার দুপুরে থাই এয়ারওয়েজের টিজি-৩৩২ ফ্লাইটটি ছাড়ার আগ মুহূর্তে ক্যাসিনো সেলিম প্রধানকে গ্রেফতার করে র‍্যাব। এরপর থেকেই ক্যাসিনো সেলিম প্রধানের মালিকানাধীন জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং লিমিটেডের অবৈধ দখলে সওজের ১৫ শতাংশ জমিতে পাকা স্থাপনার বিষয়টি বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়। বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশের পর অবৈধ দখলের বিষয়টি আবারো প্রশাসনের নজর কাড়ে। পরে শনিবার সকাল থেকে দিনব্যাপী জাপান বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড প্রিন্টিং লিমিটেডের পাকা স্থাপনা ভেঙে উচ্ছেদ করা হয়।

যুগ্ম সচিব, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এশিয়ান হাইওয়ে ও ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, সহকারী উপ-পরিচালক সাখাওয়াত হোসেন শামীম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান, ইন্সপেক্টর শহিদুল আলম, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এ মান্নান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর