কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে অর্ধেকেরও বেশি ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-07-23 02:12:24

নাব্যতা সংকট ও তীব্র স্রোতে শনিবার (৫ অক্টোবর) রাত ৮টা থেকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ধীরে ধীরে চলছে ফেরি। বন্ধ রয়েছে অর্ধেকেরও বেশি ফেরি চলাচল। শনিবার রাত সাড়ে এগারটা পর্যন্ত ঘাটে পারের অপেক্ষায় ছিল প্রায় তিন শতাধিক যানবাহন।

শনিবার রাত ৮টা থেকে ৪টি রোরো, ৩টি কে ধরন ও একটি মধ্যম ফেরি চালানো হলেও এখনো বেশিরভাগ ফেরি বন্ধ রয়েছে। রাতে ফেরিগুলো চললেও স্বাভাবিকের চেয়ে প্রায় দ্বিগুণ সময় লাগছে নদী পার হতে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রী ও যানবাহনের চালকেরা।

বিআইডব্লিউটিসি’র কাঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে হঠাৎ পানি বাড়তে থাকায় পদ্মা নদীর লৌহজং চ্যানেলের মুখে পলি পড়া ও তীব্র স্রোতের কারণে এ রুটের ডুবোচরে নাব্যতা সংকট দেখা দেয়। এতে বন্ধ রয়েছে প্রায় অর্ধেকেরও বেশি ফেরি চলাচল। এছাড়াও নদী পার হতে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত সময় নেওয়ায় কাঠালবাড়ি ঘাটে প্রায় তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি’র কাঠালবাড়ি উচ্চমান সহকারী ফিরোজ আহম্মেদ জানান, নাব্যতা সংকটের কারণে রাত ৮টা থেকে মাত্র ৮টি ফেরি চলাচল করছে। তবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় সবগুলো ফেরি চলাচল করছিল।

এ সম্পর্কিত আরও খবর