ভোলায় পেঁয়াজ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ভোলা | 2023-08-25 21:17:45

ভোলায় পেঁয়াজ বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় তিন প্রতিষ্ঠানকে জরিমানা, এক জনের জেল ও তিনটি আড়ৎ সীলগালা করেছেন আদালত।

রবিবার (৬ অক্টোবর) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন অভিযানটি পরিচালনা করেন।

এবিষয়ে মো: কাওসার হোসেন জানান, পণ্যের অতিরিক্ত দাম নেওয়ার বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে তিনটি আড়ৎকে জরিমানা ও তিনটি আড়ৎ সীলগালা করা হয়। এ আভিযান আরো কিছুদিন চলবে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে ভোলার পাইকারী বাজারে পেঁয়াজ কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রি করা হয়। এই অভিযোগের কারণে আজ দুপুরে ভোলার কাচঁ বাজার, খালপাড় রোড় ও মনিহারি পট্টিতে অভিযান করে ভ্রাম্যমান আদালত। এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে চকবাজারের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ কেদারী মোহন সাহা স্টোরের একজনকে ১ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের সশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। এসময় আলম ট্রেডার্স, মেসার্স প্রগতি বিতান ও আবুল ট্রেডাস নামে তিনটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর