গৌরীপুর উপজেলা ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 17:38:19

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শাখা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করে কমিটি পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সোমবার (৭ অক্টোবর) বিকালে উপজেলা ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন হৃদয় ও সোহানুর রহমান সোহানের নেতৃত্বে পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে বঙ্গবন্ধু চত্বরে সংক্ষিপ্ত পরিসরে সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের অংশগ্রহণ করেন।

উপজেলা ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন হৃদয় বলেন, ‘মুক্তাদির ও জনি ভাই উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আসার পর স্থানীয় ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম অনেক গতিশীল হয়েছিল। কিন্তু কমিটি স্থগিত হওয়ায় আমাদের সাংগঠনিক কার্যক্রমে ভাটা পড়েছে। তাই কেন্দ্রীয় নেতাদের কাছে দাবি স্থগিতাদেশ প্রত্যাহার করে উপজেলা ছাত্রলীগের কমিটি যেনো পুনর্বহাল করা হয়।'

এর আগে গত শনিবার (৫ অক্টোবর) বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৯ জুলাই উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে আল মুক্তাদির ও সাধারণ সম্পাদক পদে ইমতিয়াজ সুলতান জনি, পৌর ছাত্রলীগের সভাপতি পদে আল হোসেইন ও সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেনকে মনোনীত করে ছাত্রলীগের দুটি শাখার কমিটি ঘোষণা করে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ।

কিন্তু কমিটি গঠনের পরপরই ছাত্রলীগের বিদায়ী কমিটির নেতা-কর্মীরা অভিযোগ তোলেন- ছাত্রলীগের নতুন দুটি শাখার কমিটিতে বয়স্ক, বিবাহিত, ইউনিয়নের বাসিন্দাকে পৌর কমিটিতে অন্তর্ভুক্তি ও হত্যা মামলার আসামিকে রাখা হয়েছে। ওই অভিযোগ করে জুলাই মাসে দুটি কমিটি বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে বিদায়ী কমিটির নেতা-কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর