কুষ্টিয়ায় আবরার হত্যার বিচার চেয়ে বিক্ষোভ

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-26 04:25:30

কুষ্টিয়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের দাফন শেষে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০টায় আবরারের নিজ গ্রাম কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গায় ঈদগাহ ময়দানে তার তৃতীয় নামাজে জানাযা শেষে দাফনের পর বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

এসময় তারা উত্তেজিত হয়ে বিভিন্ন স্লোগানে প্রকম্পিত করে তোলে গোটা এলাকায়। এ সময় আবরারের হত্যাকারীদের বিচার দাবিতে তারা বিভিন্ন স্লোগান দেয়।

বঙ্গবন্ধুর বাংলায়, খুনিদের ঠাঁই নাই, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, হত্যাকারীদের ফাঁসি চাই, আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই।, বিচার চাই বিচার চাই, ফাহাদ হত্যার ফাঁসি চাই সম্বলিত প্লে-কার্ডসহ বিক্ষোভ করে এলাকাবাসী।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আমাদের সন্তানরা পড়ালেখা করার জন্য যায় আর লাশ হয়ে ফিরে আসে। এ কেমন বিচার। এসময় বিক্ষুব্ধ জনতা স্লোগানে-স্লোগানে প্রতিবাদ জানাতে থাকেন এবং হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রত্যেকের ফাঁসির দাবি জানান। হত্যাকারীদের একমাত্র পরিচয় তারা অপরাধী। তাই ফাহাদ হত্যাকারীরা দলীয় পরিচয়ে যেন কোনভাবেই পার পেয়ে না যায় সে দাবিও তোলেন বিক্ষুব্ধ জনতা।

আব্দল্লাহ আল নোমান নামের এক শিক্ষার্থী বলেন, আমরা যারা সাধারণ শিক্ষার্থী তাদের আর কত নির্যাতন সহ্য করতে হবে। বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে সাধারণ শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে কিন্তু তেমন কোন বিচার না হওয়ায় আজকে আবরার ফাহাদকে এমনভাব মৃত্যুবরণ করতে হয়েছে। তিনি দাবি করে বলেন, অবিলম্বে এই হত্যাকারীদের সাথে যারা জড়িত তাদের অতিসত্বর গ্রেফতার করে হত্যার সুষ্ঠু বিচার করা হোক। আর কত এরকম আবরার ফাহাদের মতো মায়ের কোল খালি হবে।

আবরার ফাহাদের জানাজায় পরিবারের লোকজন, আত্মীয় স্বজন, গ্রামবাসী ও বিভিন্ন শ্রেণিপেশার কয়েক হাজার মানুষ অংশ নেয়।

উল্লেখ্য, রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের শিক্ষার্থী আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর