কাঁঠালবাড়ী ঘাট পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-10 10:49:54

নাব্যতা সংকট ও স্রোতের কারণে গত দুই দিন ধরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রয়েছে সব ধরনের ফেরি চলাচল। গতকাল রাত নয়টা থেকে সকল ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে ঘাটে আটকা পড়েছে সহস্রাধিক যানবাহন।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ২টার দিকে কাঁঠালবাড়ী ঘাট পারের অপেক্ষায় রয়েছে প্রায় সহস্রাধিক যানবাহন। ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে যাত্রী ও পরিবহন চালক। তবে এম্বুলেন্স ও জরুরি মালামাল পার করতে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ২টি ফেরি চলাচল শুরু করে। তবুও কমছে না গাড়ির সংখ্যা। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে অবস্থানরত চালক ও যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কাঁঠালবাড়ী-শিমুলিয়া যাত্রী ও যানবাহন পারাপারে মোট ১৮টি ফেরি চলাচল করে। তবে নাব্যতা সংকট, স্রোতের কারণে প্রায়ই ব্যাহত হয় ফেরি চলাচল। তবে এ সমস্যার শেষ কোথায় কেউ জানে না।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, পদ্মা নদীতে নাব্যতা সংকট ও তীব্র স্রোত অব্যাহত থাকায় ফেরি চলতে পারছেনা। গতকাল রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় পণ্যবাহী পরিবহন আটকে আছে।

আরও পড়ুন: কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল

পিরোজপুর থেকে আগত মাসুদ নামের এক ট্রাক চালক বলেন, গতকাল দুপুরে ঘাটে এসেছি। গাড়িতে থাকা প্রায় ১০০ মুরগি মরে গেছে। এখন পার না হতে পারলে সব মুরগিগুলো মরে যাবে।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক সার্জেন্ট মোস্তফা কামাল বলেন, 'নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল করতে পারছে না। তাই গত রাত থেকে সকল ফেরি বন্ধ রাখা হয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর