ছেলেকে বাঁচাতে বাবা-মায়ের আকুতি!

নরসিংদী, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নরসিংদী | 2023-08-09 20:53:49

বিত্তবানদের সহযোগিতা পেলে বেঁচে যেতে পারে নরসিংদীর রায়পুরা উপজেলার চরমরজাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র জয়ন্ত চন্দ্র বিশ্বাস (১৩)। টাকার অভাবে চিকিৎসা করতে না পারায় দিন দিন মৃত্যুর কুলে ঢলে পরার দৃশ্য দেখতে হচ্ছে গর্ভধারিণী মা ও জন্মদাতা বাবাকে।

ডাক্তার জানিয়েছেন, ব্লাড ক্যান্সার হয়েছে। চিকিৎসা হলে ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু কাঠ মিস্ত্রীর কাজ করে অভাবের সংসারে দু’বেলা দু’মুঠো ভাত খাওয়াই যেখানে কষ্টকর, সেখানে ২০ থেকে ২৫ লাখ টাকা খরচ করে চিকিৎসা করার চিন্তাই বৃথা। ফলে দিন দিন বিনা চিকিৎসায় মৃত্যুর কুলে ঢলে পড়ছে ৫ম শ্রেণির ছাত্র জয়ন্ত চন্দ্র বিশ্বাস।

চরমরজাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র জয়ন্ত বিশ্বাস। তার বড় ভাই শ্যামল চন্দ্র বিশ্বাস স্থানীয় সবুজ পাহাড় মহাবিদ্যালয়ে এবার এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। তারা উভয়েই উপজেলার মরজাল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরমরজাল গ্রামের কাঠ মিস্ত্রী সন্তোস চন্দ্র বিশ্বাস ও বিনা রাণীর বিশ্বাসের সন্তান। গত ২০ থেকে ২৫ দিন আগে হঠাৎ করে জয়ন্ত বিশ্বাসের জ্বর আসে। প্রাথমিক চিকিৎসায় জ্বর নিয়ন্ত্রণে না আসায় তাকে নিয়ে যাওয়া হয় নরসিংদী জেলা হাসপাতালে। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ডাক্তার জানিয়েছেন, তার ব্লাড ক্যান্সার হয়েছে।

পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে ভর্তি করানো হয়। সেখানে কিছুদিন থেকে সন্তানকে বাঁচানোর জন্য ধার-দেনা করে প্রায় দেড়লাখ টাকা খরচ করেন। কিন্তু কোন কাজ হয়নি। ডাক্তার জানিয়েছেন, সময় মতো তাকে ভারতের মাদ্রাজ নিয়ে উন্নত চিকিৎসা দিলে সে ভালো হওয়ার সম্ভাবনা আছে। এসব শুনার পর মা-বাবা ভেঙে পড়েন। চিকিৎসা করার টাকা না থাকায় ঢাকা মেডিকেলে থেকে সন্তানকে বাড়িতে নিয়ে আসেন।

জয়ন্ত বিশ্বাসের বাবা সন্তোস বিশ্বাস জানান, টাকার অভাবে বিনা চিকিৎসায় চোখের সামনে সন্তানের করুন দৃশ্য আর সহ্য করতে পারছি না। ডাক্তার জানিয়েছেন, উপযুক্ত চিকিৎসা পেলে আমার সন্তান সুস্থ হয়ে উঠবে।

জয়ন্ত বিশ্বাসের মা বিনা রাণী বিশ্বাস বিত্তবানদের কাছে তার সন্তানের জীবন ভিক্ষা চেয়েছেন।

এ প্রতিনিধিকে দেখে অসুস্থ জয়ন্ত বিশ্বাস কান্নায় ভেঙে পড়েন এবং কান্নাজড়িত কন্ঠে বলে উঠেন, আমি বাঁচতে চাই। আমাকে বাঁচিয়ে তুলেন আপনারা। আমি লেখাপড়া করে অনেক বড় হতে চাই।

এমতাবস্থায় যে কোন হৃদয়বান বা বিত্তবান ব্যক্তি এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন তার পরিবার। আর্থিক সহযোগিতার জন্য নিম্নের মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইল। নিচে জয়ন্ত বিশ্বাসের বাবার ব্যাংক একাউন্ট নাম্বার দেওয়া হলো। সন্তোস চন্দ্র, একাউন্ট নং: ২০৫০৩৯৫০২০০৬৩৮৬০৯, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, রায়পুরা শাখা, নরসিংদী। মোবাইল: ০১৮২২২১৩৭১৭।

এ সম্পর্কিত আরও খবর