পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপের ১৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগ

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-26 01:49:27

পটুয়াখালী বাস মিনিবাস মালিক গ্রুপ গত ১১ বছরে ১২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪০০ টাকা দুর্নীতি করেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সভায় মালিকদের পক্ষ থেকে এই অভিযোগ উত্থাপন করা হয়। শহরের মল্লিকা পার্টি সেন্টারে গ্রুপের প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ’র সভাপতিত্বে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী বাস মিনিবাস মালিক গ্রুপের উপদেষ্টা এবং বিগত কমিটির নির্বাহী সভাপতি মিজানুর রহমান অভিযোগ করেন, বিগত ১১ বছরে রিয়াজ মৃধা সভাপতি এবং দুলু মৃধা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে ১৪ কোটি ৭১ লক্ষ ৮৩ হাজার ৪০০ টাকা আয় হলেও এই টাকার কোনো হিসাব নেই। এ ছাড়া বিগত কমিটি ব্যয়ের যে হিসাব দিয়েছে তারপরও সমিতির তহবিলে ১২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪০০ টাকা থাকার কথা কিন্তু সমিতির তহবিলে এই অর্থ নেই।

এদিকে, অভিযোগ উত্থাপনকালে বাস মালিক গ্রুপের সাবেক সভাপতি ও সম্পাদক গ্রুপের লোকজন কথা কাটাকাটি ও উত্তপ্ত বাক্য বিনিময় করে সভা থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন ও পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সভায় উপস্থিত বাস মালিক গ্রুপের সাবেক সহ-সভাপতি রিয়াজ মৃধা এ সময় প্রতিবাদ জানিয়ে বলেন, 'আগামী নির্বাচনকে বানচাল করতেই এই ধরনের অভিযোগ করা হচ্ছে।’

এদিকে, বাস মালিক গ্রুপের পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবত পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির কমিটি নিয়ে মালিকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় বাণিজ্য মন্ত্রণালয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রশাসক হিসেবে নিয়োগ করে, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি কমিটি গঠনের নির্দেশনা প্রদান করে।

এ সম্পর্কিত আরও খবর