আবরারের বাড়ি যেতে পারলেন না ভিসি

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-23 21:22:02

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের গ্রামের বাড়ি যাওয়ার পথে এলাকাবাসীর বাধার মুখে ফিরে আসেন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়ার কুমারখালীর উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গোরস্থানে আবরার ফাহাদের কবর জিয়ারত করেন তিনি। এ সময় প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে ছিলেন।

কবর জিয়ারত শেষে ৪টা ৫০ মিনিটে আবরারের পরিবারকে সমবেদনা জানাতে তার বাড়ির পথে যাওয়ার সময় এলাকাবাসীর বাধার সম্মুখীন হন ভিসি।

এসময় এলাকাবাসীর সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধাক্কাধাক্কি হয়। অবস্থা বেগতিক দেখে সেখান থেকেই ফিরে যেতে বাধ্য হন তিনি। এর আগে বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হয়।

আরও পড়ুন: কুষ্টিয়ায় আবরারের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে আবরারের মৃত্যুর সঙ্গে জড়িতদের সংশ্লিষ্টতা পাওয়া যায়। সোমবার (৭ অক্টোবর) রাতে বুয়েটের কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজা শেষে আবরারের মরদেহ কুষ্টিয়ায় নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সকাল ৬টায় কুষ্টিয়া শহরের পিটিটিআই রোডস্থ নিজ বাড়িতে আবরারের মরদেহ পৌঁছালে সেখানে আল-হেরা জামে মসজিদে সকাল সাড়ে ৬টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়ার কুমারখালীর উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে তৃতীয় জানাজা শেষে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের দাফন সম্পন্ন করা হয়। আবরার হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে বুয়েট শিক্ষার্থীরা বিক্ষোভ অব্যাহত রেখেছে। 

আরও পড়ুন: ভিসির পদত্যাগ চায় বুয়েট শিক্ষক সমিতি 

এ সম্পর্কিত আরও খবর