অপহরণের ২ দিন পর কলেজ ছাত্র উদ্ধার, গ্রেফতার ৩

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-27 19:38:13

ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে অপহরণের দু’দিন পর কলেজ ছাত্র কবির হোসেনকে (২৪) গোপালগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব-৬। এ ঘটনায় ৩ অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত হলেন- ঝিনাইদহের মহেশপুর উপজেলার জাগুসা গ্রামের রেজাউল মোল্লার স্ত্রী ইসমত আরা (৩৫), গোপালগঞ্জ সদর উপজেলার সিংগেরকুল গ্রামের মৃত মকবুল মোল্লার ছেলে বাবলু মোল্লা (৫০) ও চরসোনাকুর গ্রামের মৃত বদরুজ্জামান শেখের ছেলে শরাফত শেখ (৪৬)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।

র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, গত ১০ দিন আগে কোটচাঁদপুর উপজেলার সিঙ্গিয়া গ্রামের ইয়াদুল ইসলামের ছেলে যশোর এমএম কলেজের দর্শন বিভাগের শেষ বর্ষের ছাত্র কবির হোসেনের মোবাইলে ২০ টাকা ফেক্সিলোড আসে। এরই সূত্র ধরে তার সঙ্গে অপহরণকারী চক্রের নারী সদস্য ইসমত আরার কথা হয়। একপর্যায়ে ইসমত আরা তার সঙ্গে প্রেমের অভিনয় করে। পরবর্তীতে গত ৮ অক্টোবর সকালে কোটচাঁদপুর বাসস্ট্যান্ডে তাদের দেখা করতে বলে। দেখা করতে এলে অপহরণকারী অন্য সদস্যরা কৌশলে তাকে যশোর নিয়ে যায়। সেখান থেকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক তাকে গোপালগঞ্জের সিংগেরকুল বাজারের জনৈক বাবুল মোল্লার বাড়িতে আটকে রাখে।

তিনি আরও জানান, অপহরণকারীরা ভিকটিমের অভিভাবকের কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এ ঘটনায় তারা কোটচাঁদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করে র‌্যাবকে অবহিত করে। র‌্যাব উন্নত প্রযুক্তি ব্যবহার করে প্রথমে অপহরণকারী চক্রের মূল হোতা ইসমত আরাকে বৃহস্পতিবার ভোর রাতে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক বিকেলে গোপালগঞ্জ থেকে অপহৃত কবির হোসেনকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় এর সাথে জড়িত বাবলু মোল্লা ও শরাফত শেখকে। জব্দ করা হয় সাতটি মোবাইল, নয়টি সিম কার্ড।

গ্রেফতারকৃত ইসমত আরা দীর্ঘদিন যাবত কয়েকজন সহযোগীর সঙ্গে যোগসাজসে প্রতরণার মাধ্যমে মোবাইলে প্রেমের অভিনয় করে লোকজনকে ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর