অসুস্থ বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে চলে গেল সন্তান

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-09-01 12:25:46

গর্ভধারিণী অসুস্থ বৃদ্ধা মাকে সিরাজগঞ্জের শাহজাদপুরে মাজারে ফেলে রেখে পালিয়ে গেছে সন্তানরা।

এ খবর শুনে শুক্রবার (১১ অক্টোবর) সকালে মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

অসুস্থ মা তার নাম-পরিচয় বলতে পারছেন না। তিনি শুধু সন্তানরা কিভাবে গাড়িতে করে এখানে রেখে চলে গেছেন তা বলতে পারছেন। যে মা গর্ভে ধারণ করে সন্তানদের পৃথিবীর আলোর মুখ দেখিয়েছেন, সেই মাকে বৃদ্ধ বয়সে বোঝা মনে করে রাস্তায় ফেলে রাখায় স্থানীয়রা একে অমানবিক বলে কুলাঙ্গার সন্তানদের শাস্তির দাবি করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে মামুন বিশ্বাস জানান, গত ৫ অক্টোবর ৭৫ বছর বয়সী বৃদ্ধা মাকে তার সন্তানরা সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ি মাজারের কাছে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর থেকে ওই বৃদ্ধা মা মাজারের সামনের রাস্তায় মাটিতে শুয়েছিলেন। চলাফেরা করতে না পারায় কেউ খাবার দিলে তা খেতো, না দিলে অনাহারে শুয়ে থাকতো। পাঁচদিন অর্ধাহারে-অনাহারে থাকায় সে গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছিল। সংবাদ পেয়ে শুক্রবার ১১টায় উদ্ধার করে অ্যাম্বুলেন্স যোগে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই মা হাসপাতালের পাঁচতলা মহিলা ওয়ার্ডে ভর্তি আছেন।

ফেসবুকের মাধ্যমে আর্থিক সহায়তা সংগ্রহ করে দরিদ্রদের পাশে দাঁড়ানো যুবক মামুন বিশ্বাস আরো জানান, ওই বৃদ্ধা মা নাম-পরিচয় বলতে পারছেন না। তিনি শুধু বলছেন, সন্তানরা তাকে গাড়িতে করে এনে এখানে ফেলে রেখে পালিয়ে গেছে।

তিনি জানান, এলাকার যুবক ইমন, লোকমান, সুজনের সহায়তা বৃদ্ধাকে হাসপাতালে ভর্তির চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সব ধরনের ওষুধ ও খাবারের ব্যবস্থা করা হয়েছে।

মামুন বিশ্বাস বলেন, মায়ের প্রতি সন্তানের সবচেয়ে চরম নির্মমতা ও নিষ্ঠুরতার পরিচয় দেওয়া হয়েছে। পৃথিবীতে কোন সন্তান যেন মায়ের প্রতি এমন নিষ্ঠুর আচরণ না করেন। যদি কোন কুলাঙ্গার সন্তান এমন ঘটনা ঘটায় তাকে শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রোকন উদ্দিন জানান, শরীরের অবস্থা মোটামুটি ভালো থাকলেও মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এ সম্পর্কিত আরও খবর