ইলিশ শিকারের দায়ে ১৬ জেলের কারাদণ্ড

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁদপুর | 2023-08-22 00:11:14

 

চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (১২ অক্টোবর) হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম আটক ছয় জেলেকে এক বছর করে কারাদণ্ড প্রদান করেন। এর আগে, শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল ৭টা পর্যন্ত হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের ইশানবালা এলাকায় অভিযান চালিয়ে মেঘনা নদীতে মা ইলিশ আহরণ করে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করা হয়। আটককালে তাদের কাছ থেকে ১৫০ কেজি মা ইলিশ ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করেছে টাস্কফোর্স।

অপরদিকে শুক্রবার (১১ অক্টোবর) দিবাগত রাতে অভিযান চালিয়ে জেলার মতলব উত্তর উপজেলা থেকে ১০ জেলেকে আটক করা হয়। পরে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার। এ সময় জেলেদের কাছ থেকে ৩টি নৌকা ও ৬০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি জানান, দুই উপজেলায় কারাদণ্ডপ্রাপ্ত জেলেদের শনিবার সকালে চাঁদপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। অভয়াশ্রম এলাকায় জেলা উপজেলা টাস্কফোর্সের অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর