আবরার হত্যা: দ্রুত শাস্তি বাস্তবায়নের দাবি টিআইবি'র

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-23 03:39:49

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত সর্বোচ্চ শাস্তির দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) কুষ্টিয়া জেলা শাখা।

রোববার (১৩ অক্টোবর) সকালে কুষ্টিয়া শহরের বক চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন- সনাক সভাপতি নজরুল ইসলাম, সদস্য রফিকুল আলম টুকু, সমাজকর্মী কারসেদ আলম, কুষ্টিয়া জেলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক ও আবরারের সাবেক শিক্ষক খন্দকার আমানুল্লাহ, কুষ্টিয়া রবীন্দ্র সম্মেলন পরিষদের সভাপতি আলম আরা জুই, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সহ-সভাপতি ড. সরওয়ার মুর্শেদ, মানবাধিকার কর্মী জেসমিন হোসেন মিনি ও সনাক সদস্য আক্তারী সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, 'দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে একের পর এক রক্তক্ষয়ী ছাত্র সহিংসতা, ব্যাপক দুর্নীতি-অনিয়ম এবং বিশ্ববিদ্যালয়ে দলীয় রাজনৈতিক প্রভাবে বাংলাদেশের ঐতিহ্যবাহী আদর্শিক ছাত্র আন্দোলনের অস্তিত্ব সংকটের মুখোমুখি। আবরার হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক ন্যায়বিচার নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং ছাত্র আন্দোলনের গৌরবময় ঐতিহ্য ফিরিয়ে আনতে সকল ছাত্রসংগঠনসহ শিক্ষাঙ্গনকে সম্পূর্ণ দলীয় রাজনীতিমুক্ত করা এবং শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় বলীয়ান করার কোনো বিকল্প নেই।'

এছাড়াও বুয়েট ছাত্র আবরারের নৃশংস হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবি জানানো হয়।

টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. আরিফুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে কুষ্টিয়ার বীর মুক্তিযোদ্ধা, সমাজকর্মী, মানবাধিকার ও উন্নয়নকর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর