পুলিশি বাধায় আবরারের বাড়ি যেতে পারলেন না আমান

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-07 20:30:01

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের গ্রামের বাড়ি কুমারখালীর রায়ডাঙ্গাতে যাওয়ার সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে বাধা দিয়েছে পুলিশ। পরে ফাহাদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা না করেই ফিরে যেতে হয়েছে তাকে।

রোববার (১৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে কুষ্টিয়া-পাবনা মহাসড়কের লালন শাহ সেতুর ভেড়ামারা অংশের টোল প্লাজা থেকে তাকে ফেরত পাঠানো হয়।

জানা যায়, আমান উল্লাহ আমানের গাড়ি বেলা পৌনে বারোটার দিকে লালন শাহ সেতুর ভেড়ামারা টোল প্লাজায় পৌঁছায়। সেখান থেকে দুপুর বারোটার দিকে পুলিশের বাধায় গাড়িটি পুনরায় ঢাকা অভিমুখে ফিরে যায়।

আমান উল্লাহ আমান বলেন, ‘কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশ করতে আমরা এসেছি। আমরা জেলা বিএনপির কার্যালয় এবং আবরার ফাহাদের বাড়িতে গিয়ে তার বাবা-মা ও ভাইকে সমবেদনা জানাতেই গ্রামের বাড়িতে যাচ্ছিলাম।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আমাদের পাঠিয়েছেন। কিন্তু সেখানে যেতে না দিয়ে আমাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে, সংবিধানকে অমান্য করা হচ্ছে। বলেও অভিহিত করেন তিনি।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, জেলা বিএনপির সভাপতি মেহেদী রুমি, সাধারণ সম্পাদক সোহবার উদ্দিন।

এসময় কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) আল বেরুনি, ভেড়ামার থানার ওসি (তদন্ত) আব্দুল আলীম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৬ অক্টোবর (রোববার) রাতে বুয়েটের ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স বিভাগের ২য় বর্ষ ও শেরে বাংলা হলের আবাসিক ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর