কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচন আজ

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-31 15:13:20

পঞ্চম ধাপে আজ ১৪ অক্টোবর ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ। এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে ভোটযুদ্ধ হবে বলে আশা করছেন ভোটাররা। দু’দলই জয়ের জন্য মরিয়া। গত উপজেলা নির্বাচনে দু’টি উপজেলাতেই জামায়াত প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার জামায়াত প্রার্থী দেয়নি তবে জামায়াতের ভোটাররা বিএনপি প্রার্থীদের ভোট দিবে বলে নির্বাচনী পর্যবেক্ষকরা মনে করছেন। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে দুই উপজেলা। এবার ইভিএম এ ভোট গ্রহণ করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, কোটচাঁদপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮’শ ৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি ও বিএনপি প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাকের মধ্যে। জয়ের জন্য দুই দলই ব্যাপক প্রচার প্রচারণা চালিয়েছে। এ উপজেলায় জয়ের জন্য জামায়াত একটা বড় ফ্যাক্টর। তাদের শক্ত সাংগঠনিক অবস্থান রয়েছে। আওয়ামী লীগ জয়ের ব্যাপারে খুবই আশাবাদী। আর বিএনপি বলছে নির্বাচন সুষ্ঠু হলে তাদের প্রার্থী জয়ী হবে। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আছেন খায়রুল হোসেন সাথী। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নিমাই দে, মোঃ আব্দুল করিম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ বিয়াজ হোসেন, মোঃ রেজাউল ইসলাম, মোঃ রোস্তম আলি ও শরিফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা ইসলাম, পিংকী খাতুন ও মোছাঃ রুবিনা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করছেন।



মহেশপুর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১’শ ১২টি। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ময়জদ্দীন হামিদ ও বিএনপি’র প্রার্থী এসএম শাহজামানের মধ্যে ভোটযুদ্ধ হবে। এ উপজেলাতেও জয় পরাজয়ের ক্ষেত্রে জামায়াত ফ্যাক্ট। গত উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত প্রার্থী উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মির সুলতানুজ্জামান লিটনও মাঠে আছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মোঃ আজিজুল হক, মোঃ তরিকুল ইসলাম, মোঃ বিল্লাল হোসাইন, মোঃ মনিরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম ও হালদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ ইসরাত জাহান, মোছাঃ নাছরীন সুলতানা, মোছাঃ রেহেনা খাতুন, মোছাঃ শামীমা সুলতানা ও মোছাঃ হাসিনা খাতুন হেনা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে নির্বাচন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পুলিশ বিভাগের পক্ষ থেকে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন উপলক্ষে ৯’শ ৩ জন পুলিশ সদস্য, ৫ প্লাটুন বিজিবি’ ১৪টি র‌্যাবের টহল দল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর