চালক ছাড়া ট্রেন চালানোর অপরাধে ৩ কর্মকর্তা বরখাস্ত

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-08-30 07:19:29

লোকো মাস্টার (চালক) ছাড়া সহকারী দিয়ে পাবনা এক্সপ্রেস ট্রেনটি চালানোর অপরাধে তিন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) তাদের বরখাস্ত করা হয়। পাবনা-রাজশাহী রুটে ওই ট্রেনটি চলে।

জানা গেছে, রোববার ওই ট্রেনটি প্রায় ১০৮ কিলোমিটার পথ পাবনা থেকে রাজশাহী ফিরে আসে লোকো মাস্টার ছাড়াই।

মূলত পাবনা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন সকালে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে মাঝগ্রাম জংশন, দাশুড়িয়া, টেবুনিয়া স্টেশন হয়ে পাবনা স্টেশনে পৌঁছায়। এরপর পাবনা থেকে যাত্রী নিয়ে ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহী যায়। বিকেলে ফিরতি সময়ে রাজশাহী স্টেশন থেকে ঈশ্বরদী বাইপাস হয়ে পাবনা পৌঁছায়। রাতে আবার পাবনা থেকে ঈশ্বরদী জংশন স্টেশনে গিয়ে অবস্থান করে। ঘটনার দিন সকালেই ট্রেনের চালক সহকারীকে দিয়ে ট্রেনটি পাবনায় পাঠান। এরপর সহকারী পাবনা থেকে যাত্রী নিয়ে চালক ছাড়াই রাজশাহীতে চলে যান।

রেল সূত্রে জানা যায়, লোকো মাস্টারের পরিবর্তে সহকারী দিয়ে ট্রেন চালানোর অপরাধে লোকো মাস্টার আসলাম উদ্দিন খান ও সহকারী লোকো মাস্টার আহসান উদ্দিন খান এবং পরিচালক আনোয়ার হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, পাবনা এক্সপ্রেস ট্রেনের লোকো মাস্টার আসলাম উদ্দিন খান শ্রমিক ইউনিয়নের প্রভাবশালী নেতা হওয়ায় বিনা নোটিশেই অনুপস্থিত থাকেন। তার দাপটে অনেকে কথা বলতে সাহস দেখান না।

এ সম্পর্কিত আরও খবর