কবিরহাট উপজেলা নির্বাচনে আ'লীগ প্রার্থীর বিজয়

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-31 11:58:11

নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি। এ নিয়ে তৃতীয়বারের মতো তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন।

নৌকা প্রতীকে তিন পেয়েছেন ৯১ হাজার ৯৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলাবক্স তাহের টিটু আনারস প্রতীকে পেয়েছেন চার হাজার ৫২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৩১৯ ভোট। এ নির্বাচনে ৬১টি ভোটকেন্দ্রে ৬৮ শতাংশ ভোট পড়েছে। উপজেলা রিটার্নিং কর্মকর্তা মনিরুল ইসলাম রাত সাড়ে ১০টার দিকে এই ফলাফল ঘোষণা করেন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যা ৬টা থেকে ফলাফল ঘোষণা শুরু হয়।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নজরুল ইসলাম (চশমা) প্রতীকে ৫৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. নুরুল আলম ভূঁইয়া টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৬৭৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন কলস প্রতীকে ৪৩ হাজার ২৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহানা আক্তার পদ্মফুল প্রতীকে ২৯ হাজার ৮৫৩ ভোট পেয়েছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নোয়াখালীর কবিরহাট উপজেলায় মোট ভোটার এক লাখ ৪৬ হাজার ২৩১ জন। নির্বাচনে বাতিল হয়েছে আট হাজার ৫১১ ভোট, যা দুই চেয়ারম্যান প্রার্থীর প্রাপ্ত ভোটের চেয়ে বেশি।

এ সম্পর্কিত আরও খবর