১০ টাকা চাওয়ায় মায়ের হাতে শিশু খুন

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 11:30:07

লক্ষ্মীপুরে ১০ টাকা চাওয়ায় মো. কাউছার (৮) নামে এক মাদরাসাছাত্রকে শ্বাসরোধে হত্যার ঘটনায় মা স্বপ্না বেগমসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে নিজের ছেলেকে শ্বাসরোধে হত্যা করেছেন বলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন স্বপ্না। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জানা গেছে, সোমবার (১৪ অক্টোবর) মধ্যরাতে সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জালাল আহম্মদ হাওলাদার বাড়িতে স্বপ্না তার ছেলে কাউছারকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করে।

কাউছার একই বাড়ির কাভার্ডভ্যান চালক মো. রাসেলের ছেলে ও লোকমানিয়া হাফিজিয়া মাদরাসার প্রথম শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানান, গাড়ি চালক হওয়ায় বেশিরভাগ সময়ই নিহত কাউছারের বাবা রাসেল লক্ষ্মীপুরের বাইরে থাকেন। ঘটনার সময় শিশুটি তার মা স্বপ্নার কাছে ১০ টাকা চায়। এতে তাকে মারধর করা হয়। একপর্যায়ে স্বপ্না তাকে গলা টিপে ধরে। কিছুক্ষণ পরই কাউছার মারা গেছে বলে স্বপ্না চিৎকার দিয়ে কান্না শুরু করে। এর আগেও একটি মেয়ে সন্তান স্বপ্নার বাবার বাড়িতে রহস্যজনক কারণে মারা যায়।

পুলিশ জানায়, রাসেল দ্বিতীয় বিয়ের কারণে সংসারে কলহ চলছিল। পরিবারে অর্থনৈতিক সংকটও দেখা দেয়। এজন্য স্বপ্নার কাছে ১০ টাকা চাইলে ক্ষিপ্ত হয়ে শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে শিশুটিকে ওড়না দিয়ে পেঁচিয়ে পাখার (ফ্যান) সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার চালানোর চেষ্টা করা হয়েছে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শিশুর মাসহ ৪ জনকে আটক করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে স্বপ্না শ্বাসরোধ করে ছেলেকে হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর