ইলিশ শিকার ও বহনের দায়ে ২২ জনের জেল-জরিমানা

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-19 21:13:11

মানিকগঞ্জের শিবালয়ে পদ্মা-যমুনায় মা ইলিশ শিকার ও বহন করার দায়ে ২২ জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে ইলিশ শিকারের দায়ে ৮ জেলের এক বছর করে কারাদণ্ড এবং ইলিশ ক্রয় ও বহন করার দায়ে ১৪ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে শিবালয় উপজেলা পরিষদ কার্যালয়ে আটক ব্যক্তিদের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ।

এর আগে মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত উপজেলার পদ্মা-যমুনার জাফরগঞ্জ, পাটুরিয়া ঘাট ও আশেপাশের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফিরোজ মাহমুদ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সরকারি নির্দেশ অমান্য করে শিবালয়ের পদ্মা-যমুনায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের সময় ৮ জেলেকে আটক করা হয়। এছাড়াও ইলিশ ক্রয় ও বহন করার দায়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৪ জনকে আটক করা হয়। আটক ব্যক্তি ও জেলেদের নিকট থেকে ৬ মণ ইলিশ উদ্ধার করা হয়।

আটক জেলেদের এক বছর করে কারাদণ্ড ও বহন করার দায়ে ১৪ জনকে মোট ৩৪ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়। এসময় জেলেদের নিকট থেকে জব্দকৃত ৮ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। আর জব্দ করা ইলিশগুলো স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয় বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর