টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টেকনাফ | 2023-08-22 08:09:01

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে একটি শুটার গান, দেশীয় তৈরি ৫টি এলজি, ৩৬ রাউন্ড গুলি এবং ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোররাতে টেকনাফের হোয়াইক্যং সাতঘরিয়াপাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফ হোয়াইক্যং কান্জর পাড়ার সামশুল আলমের ছেলে জিয়াবুল হক প্রকাশ বাবুল (৩০) ও বাহারছড়া শীলখালীর কেফায়েত উল্লাহর ছেলে আজিম উল্লাহ (৪৬)।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ান, উপ-পরিদর্শক সাব্বির আহমেদ, কনস্টেবল রাইসুল ইসলাম আসাদ ও শুক্কুর আহত হয়েছেন

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার বিকালে একদল পুলিশ টেকনাফের হ্নীলা বাজার এলাকা থেকে কয়েক মামলার আসামি অস্ত্রধারী মাদক কারবারি জিয়াবুল হক প্রকাশ বাবুলকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তিতে ভোররাতে অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল নিহাদ আদনান তাইয়ান এর নেতৃত্বে থানার একাধিক টিম হোয়াইক্যং সাতঘরিয়া পাড়া সংলগ্ন পাহাড়ে আটক কারবারির গোপন আস্তানায় অস্ত্র ও ইয়াবা উদ্ধারে গেলে মাদক কারবারির সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে এবং আটক আসামিদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গোলাগুলির এক পর্যায়ে উখিয়া সার্কেল অফিসারসহ পুলিশের চার সদস্য আহত হয়। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় আটক বাবুল ও তার সহযোগী আজিম উল্লাহকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতাল নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে কতর্ব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন।

পরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর