পাহাড় থেকে যেকোনো মূল্যে সন্ত্রাসীদের বিতাড়িত করা হবে

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাঙামাটি | 2023-08-30 17:26:35

শান্তিচুক্তির ফলে পাহাড়ে যে সুবাতাস বইছিল, সে সুবাতাস যারা বিনষ্ট করতে চাঁদাবাজি, সন্ত্রাস, খুনাখুনি করছে তাদের যেকোনো মূল্যে বিতাড়িত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাঙামাটিতে তিন পার্বত্য জেলার বিশেষ আইনশৃঙ্খলা সভায় এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকাল সাড়ে ১০টায় ওই সভা শুরু হয়। সবশেষ তথ্য অনুযায়ী দুপুর ১টা ৮ মিনিট পর্যন্তও সভা চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে যা যা করণীয় তার সবটুকুই করবে সরকার। অপার সম্ভাবনাময় পার্বত্য এই অঞ্চলের জনগণের জন্য স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় কী কী করণীয় সেটি জানতেই আমরা রাঙামাটিতে এসেছি এবং এই বিশেষ আলোচনা সভার আয়োজন করেছি।’

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরের সভাপতিত্বে রাঙামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে আয়োজিত উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, বাংলাদেশ পুলিশের আইজিপি মো. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহাম্মেদ, বিজিবির মহা-পরিচালক মেজর জেনারেল সাফিনুর ইসলাম, আনসার ব্যাটালিয়নের মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ প্রমুখ উপস্থিত রয়েছেন।

এর আগে গতকাল বুধবার বিকেলে রাঙামাটিতে এসে সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিভিন্ন বাহিনীসহ গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভায় অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর