ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-28 05:00:30

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র জায়দুল ইসলাম হত্যার প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নিহত শিক্ষার্থীর সহপাঠী, স্বজন ও এলাকাবাসীর উদ্যোগে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে উপজেলার বিজয় একাত্তরের সামনে এই কর্মসূচি পালিত হয়।

এসময় বিক্ষোভকারীরা বিচারের দাবিতে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করলে দুপাশে শতশত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আহাম্মেদ কবীর হোসেন ঘটনাস্থলে এসে বুঝিয়ে সড়ক থেকে তাদের সরিয়ে নেন।

জানা গেছে, জায়দুল ইসলাম ঈশ্বরগঞ্জ পৌর শহরের দত্তপাড়া মহল্লার রফিক মিয়ার ছেলে। সে স্থানীয় প্রতিশ্রুতি মডেল হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থী। গত মঙ্গলবার সকালে স্কুলে এসএসসি টেস্ট পরীক্ষা দিতে যাওয়ার পথে একদল মুখোশধারী দুর্বৃত্ত ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজের সামনে জায়দুলকে ধাওয়া করে তার গলায় ছুরিকাঘাত করে রক্তাক্ত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে মঙ্গলবার সন্ধ্যায় চিকিৎসাধীন জায়দুলের শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে বুধবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে ময়নাতদন্ত শেষে বুধবার সন্ধ্যায় জায়দুলের লাশ ঈশ্বরগঞ্জ নিজ বাড়িতে নিয়ে আসা হয়। ওইদিন রাতেই জানাযা শেষে নিজ গ্রামে তাকে দাফন করা হয়।

প্রতিশ্রুতি হাইস্কুলের প্রধান শিক্ষক শোয়েব মোহাম্মদ রুপু বলেন, জায়দুল পরীক্ষায় অংশগ্রহণ না করার বিষয়ে আমাকে বলেছিলো। যেহেতেু নির্বাচনী পরীক্ষা, তাই আমি তাকে পরীক্ষা দিতে বলি। কিন্তু তার ওপর হামলা হবে এটা বুঝতে পারিনি। জায়দুলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার চাই।

এদিকে জায়দুলের হত্যাকাণ্ডের ঘটনায় তার মা নূরজাহান বেগম বাদী হয়ে ১১ জনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ মামলার আসামি ঈশ্বরগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানকে গ্রেফাতার করেছে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আহম্মেদ কবীর হোসেন বলেন, স্কুল শিক্ষার্থী হত্যার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ মশিউর রহমান কাঞ্চন নামে একজনকে গ্রেফতার করেছে। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর