ইলিশ কেনার দায়ে ১ বছরের কারাদণ্ড

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-21 14:58:23

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা-যমুনায় মা ইলিশ শিকার, বহন ও ক্রয় করার দায়ে ১৭ জনকে কারাদণ্ড-জরিমানার দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে ইলিশ শিকারের দায়ে ৯ জেলে এবং এক ইলিশ ক্রেতাকে এক বছর করে কারাদণ্ড এবং ইলিশ বহন করার দায়ে আরও ৭ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে শিবালয় উপজেলা পরিষদ কার্যালয়ে আটক ব্যক্তিদের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক শিবালয়ের সহকারী কমিশনার মো. জাকির হোসেন। এর আগে বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উপজেলার পদ্মা-যমুনার জাফরগঞ্জ, পাটুরিয়া ঘাট ও আশপাশের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকির হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সরকারি নির্দেশ অমান্য করে শিবালয়ের পদ্মা-যমুনায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের সময় ৯ জেলেকে আটক করা হয়। এছাড়াও ইলিশ ক্রয় ও বহন করার দায়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৮ জনকে আটক করা হয়। তাদের কারাদণ্ড ও জরিমানা করা হয়। আটক ব্যক্তি ও জেলেদের কাছ থেকে ২ মণ ইলিশ উদ্ধার করা হয়। উদ্ধার করা কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর