হবিগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় শিশুর মৃত্যু, অসুস্থ ২

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-22 11:36:54

হবিগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় সাথী আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়েছে এবং অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে একই পরিবারের আরও দুই শিশু।

শুক্রবার (১৮ অক্টোবর) রাত ৯টার দিকে সাথী মারা যায়। সে ওই গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে ও স্থানীয় ব্র্যাক স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় অপর দুই শিশু তোফাজ্জল ইসলাম ও রবিউল ইসলামকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাথী আক্তারের মা ফাহিমা আক্তার জানান, সন্ধ্যার পর তিনি অন্যত্র কাজে ছিলেন। হঠাৎ তার কাছে তিন সন্তান অসুস্থ হওয়ার খবর যায়। এ সময় তিনি দ্রুত বাড়িতে গিয়ে তাদের মুমূর্ষু অবস্থায় দেখতে পান। তিন শিশুই বারবার বমি করছিল। পরে তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সাথীকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক হায়দার আলী বলেন, ‘ধারণা করা হচ্ছে শিশুরা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।’

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, ‘বিষয়টি জানার পর দ্রুত শিশুদের দেখতে গিয়েছিলাম। প্রাথমিকভাবে এ ঘটনার কারণ সম্পর্কে কোনো কিছু জানা যায়নি। তবে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।’

এদিকে, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল হাসপাতালে পৌঁছে বিভিন্ন তথ্যাদি ও আলামত সংগ্রহ করেছে। বেশকিছু আলামত সংগ্রহ করা হয়েছে বলে জানান পিবিআই’র ওসি মোক্তাদির হোসেন।

এ সম্পর্কিত আরও খবর